1. ssexpressit@gmail.com : dailysangbad :
  2. journalistrupok@gmail.com : Rupokur Rahman : Rupokur Rahman
  3. sr42692@gmail.com : Sohel Rana : Sohel Rana

সাভার সরকারী হাসপাতাল ২৫০ শয্যার দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩
  • ৭২ জন পড়েছে

স্টাফ রিপোর্টার : সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (২৫ নভেম্বর) দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ফটকের সামনে ‘৯৫ বন্ধু আড্ডা’ ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেনি পেশার সাধারন মানুষ অংশগ্রহন করেন।

মানববন্ধনে অংশ নিয়ে এসময় বক্তারা বলেন, সাভারে ৭০ লক্ষাধিক লোকের বসবাস হলেও সরকারি চিকিৎসাসেবার জন্য রয়েছে মাত্র ৫০ শয্যার একটি সরকারি হাসপাতাল। যা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল। প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী আসে এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে। কিন্তু জায়গা বা সুযোগ না পেয়ে তাদের চলে যেতে হয় স্থানীয় বিভিন্ন বেসরকারি ক্লিনিক বা হাসপাতালে। দেশের প্রতিটি জনগনের সরকারি চিকিৎসা সেবা পাওয়ার অধিকার রয়েছে। আমরা যারা সাভারবাসী তাদেরও এই অধিকার রয়েছে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসা সেবা পেতে। কিন্তু দীর্ঘদিন যাবত এই হাসপাতালের বেড সংখ্যা বৃদ্ধি না পাওয়ায় অনেক রোগী এই অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।

বক্তারা এসময় আরও বলেন, সাভার সরকারী হাসপাতালে সাভারসহ আশপাশের জেলা থেকেও রোগী আসে চিকিৎসা নিতে। কিন্তু ৫০ শয্যার এ হাসপাতালটিতে বেড না পেয়ে গরীব অসহায় অনেক রোগীকে ফিরে যেতে হয় বিনা চিকিৎসায়। তাই এই সরকারী হাসপাতালটিকে ২৫০ শয্যায় উন্নতি করার দাবী জানাচ্ছি। ৫০ শয্যার এ হাসপাতালটিতে চিকিৎসা সেবার সীমাবদ্ধতা থাকায় সাধারন রোগীরা সকল চিকিৎসা সেবা পাননা। গর্ভবর্তী নারীরা ডেলিভারীর জন্য সরকারী এই হাসপাতালে আসলে সিজারিয়ানের জন্য অনেক প্রতিবন্ধকতায় পড়তে হয়। অফিস সময়ের পর থাকে না ডাক্তার, পাওয়া যায়না বেড। তাই বৃহৎজনগোষ্টির স্বার্থে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ২৫০শয্যায় উন্নিত করার জোর দাবী জানিয়েছেন।

মানববন্ধন শেষে স্থানীয় সংসদ সদস্য দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমানের কাছে একটি স্বারকলিপি দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ